Main Menu

ভেদরগঞ্জে ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশনের “সেবা সহায়তা প্রদান” অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:  বৃহস্পতিবার ভেদরগঞ্জের “ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশনে”র উদ্যোগে সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সংস্থাটির পক্ষ থেকে জানা যায়, ভেদরগঞ্জ পৌরসভার ৮ নং ওয়ার্ডের মাদবর বাড়ী মসজিদে আসর নামাজের পর এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সাহায্য সেবার অংশ হিসাবে ফাউন্ডেশনের পক্ষ থেকে অত্র ওয়ার্ডের দুইটি অসহায় পরিবারকে দুইটি ব্যাটারী চালিত অটোরিক্সা, একজন নিকটতম আত্মীয়ের চিকিৎসা সহায়তা বাবদ নগদ ২৫০০০/ টাকা ,একজন প্রাক্তন শিক্ষকের চোখের চিকিৎসা সহায়তা বাবদ নগদ ২০০০০/টাকা। এছাড়াও একজন কিডনী রোগী, একজন লিভারের রোগী ও একজন পংঙ্গু রোগী প্রত্যেককে ৫০০০/ টাকা করে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াছউদ্দিন-আছিয়া দম্পত্তির জেষ্ঠপুত্র আঃ খালেক মাদবর, মেজপুত্র বীর মুক্তিযোদ্ধা ওয়ালীউল্যাহ মাদবর,কনিষ্ঠপুত্র জনাব শফিউল্লাহ মাদবর ,ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দসহ, নিকটতম প্রতিবেশী ও গুনগ্রাহীগণ। সহায়তা প্রদান অনুষ্ঠান সম্পর্কে, ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা.হেলালউদ্দিন বলেন, “এই সহায়তার পরিমান খুবই নগন্য হলেও সহায়তা কার্য্যক্রমের আনুষ্ঠানিক সুচনা আমাদের ভবিষ্যত কর্মপন্হাকে আরো বেগবান করবে, ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন সকলের নিকট দোয়া প্রার্থী”।

মরহুম ওয়াছউদ্দিন মাদবর এবং মরহুমা আছিয়া বেগম ভেদরগঞ্জ উপজেলার পুর্ব গৈড্যা গ্রামের বর্তমান ৮ নং ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। এ দম্পত্তির পুত্রগণ ব্যবসায়িক ও সামাজিক ভাবে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। নাতি নাতনীগণও ডাক্টার, ইঞ্জিনিয়ার, বৈমানিক, ব্যাংকার ও ব্যবসায়ী হিসাবে নিজ নিজ পেশায় প্রতিষ্ঠিত। মরহুম ওয়াছউদ্দিন মাদবর এবং মরহুমা আছিয়া বেগম এর উত্তরসূরী গণ প্রতিষ্ঠা্ করেন ওয়াছউদ্দিন-আছিয়া ফাউন্ডেশন। ২০১৬ সালের ০৮ জুলাই, পবিত্র ঈদুল ফিতরের পরের দিন একটি পারিবারিক সভায় সংগঠনটি জন্মলাভ করে। “সৃষ্টির সেবায় সকল প্রয়াস ” এই ব্রতে ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রার কেক কাটার মধ্য দিয়ে শুভ উদ্ধোধন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব কামাল উদ্দিন তালুকদার ।

ফাউন্ডেশনটি অলাভজনক , অরাজনৈতিক , সেচ্ছাসেবী ও সেবাধর্মী সংস্হা হিসেবে কাজ করছে। বর্তমানে ফাউন্ডেশনটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. হেলাল উদ্দিন, মহাসচিব মো: ওয়াহেদুজ্জামান স্বপন, পরিচালক (অর্থ) তৌহিদুল ইসলাম সোহাগ মাদবর ও অন্যান্যরা।

সংবাদের ছবি

Facebook Comments





error: Content is protected !!