Main Menu

বঙ্গবন্ধু দেশে ফিরে এসে প্রথমই শিক্ষার উপর জোর দিয়েছেন-নাহিম রাজ্জাক এমপি।

ডামুড্যায় দেওয়ান কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের হাতে সম্মাননা সনদ তুলে দিচ্ছেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক। ছবি-দৈনিক হুংকার।

একটি জাতি শিক্ষিত হলে জাতির উন্নয়ন সম্ভব। জাতির উন্নয়ন মানেই শিক্ষা। বাংলার এই জনগোষ্ঠী সকল আন্দোলনের পিছনে শিক্ষার একটি অবদান রয়েছে। দীর্ঘ ৩০০-৪০০ বছর আগে থেকে বাংলার প্রগতিশীল আন্দোলন গড়ে তুলেছে এই জাতি। ডামুড্যায় দেওয়ান কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে পিএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়াদের সম্মাননা ও সুধী সমাবেশ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক এই কথা বলেন।
শুক্রবার (১০ মে) বিকেল সাড়ে ৫ টায় ডামুড্যা মডেল টাউন মাঠে এই সম্মাননা ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। ১২৩ জন পিএসসি ও জেএসসি শিক্ষার্থীকে সনদ ও সম্মননা দেওয়া হয়।
নাহিম রাজ্জাক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন একজন শিক্ষা বান্ধব নেত্রী। বিগত দশ বছরে তিনি শিক্ষার প্রতি নজর দিয়েছেন। যাতে দেশের অবহেলিত জনগোষ্ঠী আর শিক্ষা থেকে পিছিয়ে না থাকে।
এ সময় উপস্থিত ছিলেন, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার (ভারপাপ্ত) মোঃ আলমগীর হুসাইন, গোসাইরহাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ নাসির উদ্দিন, ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, ডামুড্যা থানা অফিসার ইনচার্জ মোঃ মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, ডামুড্যা মডেল টাউনের ব্যবস্থাপক মোঃ হান্নান দেওয়ান, পৌর কাউন্সিলর মোঃ মিটল দেওয়ান, মোঃ লোকমান হোসেন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ। অনুষ্ঠান সভাপতিত্ব করেন বিএম মনিরুজ্জামান দেওয়ান।

 

Facebook Comments





error: Content is protected !!