Main Menu

নানা আয়োজনে শরীয়তপুরে বাংলা নববর্ষ ১৪২৬ উদ্যাপন

আগামী সুন্দর স্বপ্নের প্রত্যয়ে মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে নানা আয়োজনে শরীয়তপুরে বাংলা ১৪২৬ বাংলাবর্ষকে বরণ করা হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষ্যে শরীয়তপুরে বর্ষবরণ মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রোববার সকাল সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন শরীয়তপুর পৌরসভার অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং সকলে মিলে পান্তা ইলিশ খান।
এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন, পিপিএম, সিভিল সার্জন ডাঃ মোঃ খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আল মামুন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জিপি আলমগীর হোসেন মুন্সীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিভিন্নস্তরের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ, সাংবাদিকরা ।
এদিকে সকাল ৯টায় নড়িয়ার নরকলিকাতা মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের শিক্ষাথীরা একটি মঙ্গল শোভাযাত্রা বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পড়ে এক মনোজ্ঞ সাংকৃতিক ও বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার অনুষ্ঠানের উদ্বোধন করেন মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের গভার্নিং বডির সভাপতি ও সাবেক আইজিপি একেএম শহীদুল হক।
এছাড়াও জেলার অন্যান্য উপজেলায়ও অনুরূপ কর্মসূচীর মধ্যদিয়ে নববর্ষকে বরণ করা হয়। এ উপলক্ষ্যে তিনদিন ব্যাপী মেলার আয়োজন করা হয়।

Facebook Comments





error: Content is protected !!