Main Menu

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ শুরু

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। ছবি-দৈনিক হুংকার।

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা ২০১৯ শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকাল ৯টায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক কাজী আবু তাহের এর নেতৃত্বে এক র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সকাল ১০টায় সদর উপজেলা অডিটোরিয়ামে ‘নিস্কন্টক জমি-বাড়ি করব সবাই ই-নামজারি’ প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মামুন-উল-হাসান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। জেলা প্রশাসক বলেন, আমরা জনগনের টাকায় বেতন পাই। জনগনের সেবা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমরা জনগনের কাছে কিছু পাওয়ার প্রত্যাশা করব না আমরা জনগনকে কিছু দিতে চেষ্টা করব। সাধারণ মানুষ এখনও আধুনিক সেবা সম্পর্কে জানে না। তাই তারা দালালের মাধ্যমে অতিরিক্ত টাকার বিনিময়ে সেবা পেতে আগ্রহী। তারা ধারণা করেন দালালকে কিছু টাকা দিব, অফিসারকে কিছু টাকা দিব তাহলে আমার কাজটা হয়ে যাবে। সাধারণ মানুষকে ভূমি আইন সম্পর্কে অবগত হতে হবে। আপনারে অনলাইনে আবেদন করে ই-নামজারি করবেন। একবার চেষ্টা করে দেখেন কাজ হয় কি না। কোন কর্মকর্তাকে বিনা রশিদে টাকা দিবেন না। যদি কোন কর্মকর্তা বিনা রশিদে টাকা দাবী করে তাহলে আমাকে জানাবেন।
এ সময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, শরীয়তপুর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল. উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুব রহমান শেখ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জিন্নাত প্রমূখ।
আলোচনা শেষে শরীয়তপুর পৌর অডিটরিয়ামে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন কর মেলা-২০১৯ এর শুভ উদ্বোধন করেন। একই সাথে প্রতি ইউনিয়ন পরিষদে এই সেবা মেলা শুরু হয়। সপ্তাহ ব্যাপি এই সেবা মেলা চালু থাকবে।

Facebook Comments





error: Content is protected !!